English

23 C
Dhaka
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
- Advertisement -

আসুন, আন্দোলনের প্রস্তুতি নিই: মির্জা ফখরুল ইসলাম

- Advertisements -

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বাংলাদেশে এখন হীরক রাজার শাসন চলছে। জনগণকে সঙ্গে নিয়ে হীরক রাজার মতো সরকারকে ‘গদি’ থেকে সরাতে হবে।

আজ বুধবার জাতীয় প্রেস ক্লাবের সামনে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল আয়োজিত সমাবেশে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ‘‘সরকার গোটা দেশটাকে নির্যাতনের কারখানা বানিয়ে ফেলেছে।

আপনারা কি সত্যজিৎ রায়ের সেই ‘হীরক রাজার দেশ’ ছবিটি দেখেছেন? একটু দেখবেন। হীরক রাজার দেশে এসব ঘটনাই ঘটিয়েছিল হীরক রাজা। তারপর একদিন সব মানুষ যখন খেপে উঠল, হীরক রাজা একটা বড় মূর্তি বানিয়েছিল। এটা যেদিন উদ্বোধন করবে সেদিন সব মানুষ ওই মূর্তিতে দড়ি লাগিয়ে বলল, দড়ি ধরে মারো টান, রাজা হবে খানখান। আমাদেরকেও দড়ি ধরে টান মারতে হবে, ওদের গদি খানখান করতে হবে, তাদের তখতে তাউস ছুড়ে ফেলে দিতে হবে। এ জন্য আমাদেরকে ঐক্যবদ্ধ হতে হবে। আসুন সেই লক্ষ্যে আমরা রাজপথে নেমে সরকারকে অবিলম্বে পদত্যাগে বাধ্য করতে আন্দোলনের জন্য প্রস্তুতি নিই। ’’

বিএনপি মহাসচিবের অভিযোগ, আওয়ামী লীগ নেতারা বাজার সিন্ডিকেট করে ‘পকেট’ ভারী করছেন। এ জন্য সরকার জিনিসপত্রের দাম কমাতে পারবে না।

সংগঠনের সভাপতি মোস্তাফিজুর রহমানের সভাপতিত্ব এবং সাধারণ সম্পাদক আবদুল কাদির ভূঁইয়া জুয়েলের সঞ্চালনায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, কেন্দ্রীয় নেতা আমানউল্লাহ আমান প্রমুখ বক্তব্য দেন।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, সরকারকে হটাতে সবাইকে অলিগলি, পাড়া-মহল্লায় ছড়িয়ে পড়তে হবে। যার যার পাড়া-মহল্লায় একত্র হয়ে নামতে হবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন