English

30 C
Dhaka
বুধবার, মে ১৫, ২০২৪
- Advertisement -

জনগণ একতরফা ও প্রহসনমূলক ডামি নির্বাচন প্রত্যাখ্যান করেছে: খেলাফত মজলিস

- Advertisements -
Advertisements

ঢাকা, ০৭ জানুয়ারি ২০২৪: আজকে অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটদান থেকে বিরত থেকে জনগণ একতরফা ও প্রহসনমূলক ডামি নির্বাচন প্রত্যাখ্যান করেছে বলে দাবি করেছে খেলাফত মজলিস। আজ এক যুক্ত বিবৃতিতে খেলাফত মজলিসের আমীর মাওলানা আব্দুল বাছিত আজাদ ও মহাসচিব ড: আহমদ আবদুল কাদের বলেন, তফসিল ঘোষণার পূর্ব থেকেই দলনিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচনের গণদাবিকে উপেক্ষা করে সরকার যে একতরফা নির্বাচনের আয়োজন করেছে ভোটকেন্দ্রে উপস্থিত না হয়ে আজকে জনগণ তা প্রত্যাখ্যান করেছে। নির্ভরযোগ্য মিডিয়ার সচিত্র প্রতিবেদন এবং পর্যবেক্ষকদের তথ্য মতে সারাদেশের ভোটকেন্দ্রগুলোতে ভোটারের গড় উপস্থিতি অনেক কম ছিল। কিছু কিছু কেন্দ্রে অপ্রাপ্ত বয়স্কদের উপস্থিতিও লক্ষ্য করা গেছে।

খিচুড়ি খাইয়ে, যানবাহনের ব্যবস্থা করেও কেন্দ্রে ভোটারদের উপস্থিত করা যায়নি। মিডিয়া ও বিদেশী পর্যবেক্ষকদের দেখানোর জন্য বিভিন্ন কেন্দ্রে ভুয়া লাইন সৃষ্টি করা হলেও প্রকৃত ভোটাররা লাইনে ছিলো না। আজকে কাস্টিং ভোটের যে হার দেখানো হয়েছে উপস্থিত ভোটারের সংখ্যা তার চেয়েও কম ছিল। বিরোধী দলবিহীন এরকম সাজানো ও একতরফা নির্বাচনেও সরকার মনোনীত প্রার্থীদের দৌরাত্ম্যের কারণে বিভিন্ন আসনে ডামি প্রার্থীরা শেষ পর্যন্ত ভোট বর্জন করেছেন। মোটকথা আজকের নির্বাচনকে কর্তৃত্ববাদী সরকার একটি তামাশার নির্বাচনে পরিণত করেছে। এই প্রহসনের নির্বাচন আয়োজন করেতে গিয়ে প্রায় ২ হাজার কোটি টাকার রাষ্ট্রীয় কোষাগার খালি করা হয়েছে তার হিসাব একদিন দিতে হবে।

Advertisements

বিবৃতিতে নেতৃদ্বয় আজকের একতরফা ও প্রহসনমূলক ডামি নির্বাচন ও ভোট বাতিলের দাবি করেন এবং দল নিরপেক্ষ সরকারের অধীনে সব দলের অংশগ্রহণে একটি অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের মাধ্যমে দেশে জনগণের সরকার প্রতিষ্ঠার দাবি জানান।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন