English

30 C
Dhaka
বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪
- Advertisement -

রাজনৈতিক দল থেকে ছাত্র-ছাত্রীদের উসকানি দেওয়া হচ্ছে: সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

- Advertisements -

স্কুলের পোশাক পরে এক রাজনৈতিক দলের মহিলা নেত্রী রাস্তায় দাঁড়িয়ে রামপুরা এলাকায় ছাত্রদের উসকানি দিচ্ছে বলে মন্তব্য করেছে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ শনিবার সকালে রাজধানীর মানিক মিয়া এভিনিউতে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) আয়োজিত রোড শোতে অংশ নিয়ে মন্ত্রী এসব কথা বলেন। তিনি বলেন, রাজনৈতিক দল থেকে ছাত্র-ছাত্রীদের উসকানি দেওয়া হচ্ছে। রাজনৈতিকভাবেও এ আন্দোলনকে উৎসাহিত করা হচ্ছে। এসবের প্রমাণ ভিডিও ফুটেজ আমাদের কাছে আছে।

ওবায়দুল কাদের বলেন, বর্তমানে আন্দোলনটা সারা দেশে হচ্ছে না। বিশেষ একটি এলাকার মধ্যে সীমাবদ্ধ। শুধুমাত্র রামপুরা এলাকাতেই হচ্ছে। প্রধানমন্ত্রী আহ্বানে অনেকেই কিন্তু তাদের আন্দোলন স্থগিত করেছেন। তবে নিরাপদ সড়ক আন্দোলন যে কারণগুলোতে হচ্ছে সে কারণগুলো অযৌক্তিক নয়। এটা আমরা স্বীকার করছি। কিন্তু যখন আন্দোলন থেকে ছাত্র-ছাত্রীরা ফিরে যাচ্ছে, তখনই তাদেরকে রাজনৈতিকভাবে উসকানি দেওয়া হচ্ছে। তাদের মাঠে নামানো হচ্ছে।

তিনি বলেন, বিভিন্নভাবে নিরাপদ সড়ক বাস্তবায়ন করার জন্য আমরাও কাজ চালিয়ে যাচ্ছি। সড়ক পরিবহন আইন করা হয়েছে। অবৈধ স্থাপনা উচ্ছেদ এবং সড়কে যাতে শৃঙ্খলা ফিরে আসে তার জন্য মহাসড়ক বিল সংসদে এরই মধ্যে পাস হয়েছে। বিশ্বব্যাংক আমাদের রোড সেফটি একটি প্রজেক্ট অর্থায়ন করছে। সুতরাং আমাদের তরফ থেকে চেষ্টার কোনো কমতি নেই।

বাসে অর্ধেক ভাড়ার প্রসঙ্গে মন্ত্রী বলেন, অর্ধেক ভাড়ার বিষয়টি সরকারের তরফ থেকে এবং বাস মালিকদের পক্ষ থেকে মেনে নেওয়া হয়েছে। সেটা যাতে ভালোভাবে কার্যকর হয় সে ব্যাপারে নির্দেশনা দেওয়া হয়েছে। পরিবহন মালিকেরা এরই মধ্যে ঢাকাতে অর্ধেক ভাড়া চালু করেছে। চট্টগ্রামেও তারা অর্ধেক ভাড়া চালুর চিন্তা ভাবনা করছেন।

এ সময় অন্যান্যের মধ্যে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলাম এবং বিআরটিএর চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন