English

31 C
Dhaka
বুধবার, জুন ১২, ২০২৪
- Advertisement -

২০ ও ২১মে ঢাকায় প্রথমবারের মতো অনুষ্ঠিত হবে ডি-৮ যুব মন্ত্রী এবং সিনিয়র অফিসিয়াল পর্যায়ের সভা

- Advertisements -
Advertisements

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের আয়োজনে আগামী ২০ ও ২১মে ঢাকার হোটেল ইন্টারকন্টিনেন্টালে অনুষ্ঠিত হতে যাচ্ছে ডি ৮ ভুক্ত সদস্য দেশসমূহের যুব মন্ত্রী ও সিনিয়র কর্মকর্তাদের আনুষ্ঠানিক বৈঠক। বৈঠকের ১ম দিনে যুব ও ক্রীড়া সচিব ড. মহিউদ্দীন আহমেদ এর সভাপতিত্বে ডি-৮ ভুক্ত দেশসমূহের যুবদের সামগ্রিক উন্নয়নের বিভিন্ন ইস্যু নিয়ে ডি-৮ ভুক্ত দেশসমূহ থেকে আগত উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ আলোচনায় অংশগ্রহণ করবেন।

বৈঠকের ২য় দিন যুব ও ক্রীড়া মন্ত্রী নাজমুল হাসান এমপি এর সভাপতিত্বে ডি ৮ ভুক্ত সদস্য দেশসমূহের যুব মন্ত্রীরা বিভিন্ন সেশনে মিলিত হবেন। তার এ অঞ্চলের যু্বদের উন্নয়নে কি কি পদক্ষেপ নেওয়া যেতে পারে সে বিষয়গুলি পর্যালোচনা করবেন। বৈঠক শেষে ‘ঢাকা ডিক্লেয়ারেশন অন ইয়ুথ’ গৃহীত হবে যার মধ্যে দিয়ে ডি-৮ ভুক্ত দেশসমূহের যুবদের উন্নয়নের রূপরেখা তৈরি হবে।

Advertisements

উল্লেখ্য, ডি-৮ ভুক্ত দেশসমূহ তথা বাংলাদেশ, তুরস্ক, ইরান, পাকিস্তান, মালেয়শিয়া, ইন্দোনেশিয়া, মিশর, নাইজেরিয়া দুইদিন ব্যাপি আয়োজিত এ বৈঠকে অংশগ্রহণ করবে। ডি-৮ ভুক্ত দেশসমূহের যুবদের মধ্যে পারস্পরিক সম্পর্ক উন্নয়নে এ আয়োজন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন