English

21 C
Dhaka
বৃহস্পতিবার, জানুয়ারি ২৭, ২০২২

বগুড়া সদরে ৮টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে মাত্র ২টিতে নৌকার জয়, বাকী গুলো ভরাডুবি

- Advertisement -spot_img

বগুড়া সদর উপজেলা নির্বাচন অফিস থেকে প্রাপ্ত তথ্য মতে, সদর উপজেলার ৮টি ইউনিয়নে মাত্র দুটিতে জয়লাভ করেছেন আওয়ামী লীগের নৌকা। আর বাকী ৬টিতে জয়লাভ করেছে স্বতন্ত্র ও বিদ্রোহী প্রার্থী। আওয়ামী লীগ সমর্থিত নবনির্বাচিত চেয়ারম্যানরা হলেন, নামুজা ইউনিয়নে রফিকুল ইসলাম রফিক তিনি পেয়েছেন, ৯৪৫৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ছিলেন মোটরসাইকেল মার্কা প্রতীকের স্বতন্ত্র প্রার্থী এসএম রাসেল (মামুন) তিনি পেয়েছেন, ৯০০১ ভোট।

এবং শাখারিয়া ইউনিয়নের নৌকা প্রার্থী এনামুল হক ৪০৭৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি স্বতন্ত্র মোটরসাইকেল মার্কা নাজমুল হাসান পেয়েছেন, ৩৮০৬ ভোট।

এদিকে স্বতন্ত্র প্রার্থীদের মধ্যে অন্যান্য নব-নির্বাচিত চেয়ারম্যানরা হলেন, বগুড়া শেখেরকোলা ইউনিয়নে রশিদুল ইসলাম মৃধা মোটরসাইকেল প্রতীকে ৫৯১৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি নৌকার প্রার্থী কামরুল হাসান ডালিম পেয়েছেন, ৩৯৩৬ভোট।

লাহিড়ীপাড়া ইউনিয়নে মোটরসাইকেলের স্বতন্ত্র প্রার্থী ইঞ্জিনিয়ার জুলফিকার আবু নাসের আপেল ৫৬৭৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ছিলেন, নৌকার প্রার্থী আজাহারুল ইসলাম রিপু তিনি পেয়েছেন, ৩৮৪৩ ভোট।
নিশিন্দারা ইউনিয়নে স্বতন্ত্র মোটরসাইকেল মার্কা প্রার্থী সহিদুল ইসলাম ৬৯৯২ ভোট পেয়ে পুনরায় বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি নৌকার প্রার্থী রিজু হোসেন পেয়েছেন, ১৬১২ ভোট।

সাবগ্রাম ইউনিয়নে মোটরসাইকেল প্রতীকে স্বতন্ত্র প্রার্থী ফরিদ উদ্দীন ৪০২৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি হিসেবে নৌকার প্রার্থী ইসমাইল হক সরকার পেয়েছেন ৪০১২ ভোট।

গোকুল ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী জিয়াউর রহমান জিয়া আনারস প্রতীকে ৫৭৫৯ ভোট পেয়ে জয়ী। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ঘোড়া মার্কা এ্যাডভোকেট সোলাইমান আলী পেয়েছেন, ৫৩৯১ নৌকার প্রতীকে সওকাদুল ইসলাম সরকার সবুজ পেয়েছেন ৫০৮৮ ভোট। এবং নুনগোলা ইউপিতে স্বতন্ত্র প্রার্থী আনারস মার্কা প্রতীকে বদরুল আলম ৬৮৮৫ ভোটে জয় লাভ করেছেন। কার নিকটতম প্রতিদ্বন্দ্বি হিসেবে লড়াই করেছেন, অটোরিকশা প্রতীকে স্বতন্ত্র প্রার্থী আব্দুর রশিদ তিনি পেয়েছেন ৬৬৯৬ ভোট। নৌকার প্রার্থী আলীম উদ্দিন পেয়েছেন ১২২ ভোট। গত ইউপি নির্বাচনে এসব ইউনিয়নের বেশিরভাগ চেয়ারম্যান আওয়ামীলীগ সমর্থিত নৌকার প্রার্থী হয়ে বিজয় হয়ে ছিলেন। কিন্তু সদ্য ১১ নভেম্বর অনুষ্ঠিত ২০২১ইং নির্বাচনে মাত্র ২ জন নৌকা মার্কায় বিজয়ী হয়েছেন। আওয়ামী অর্থাৎ নৌকার এমন জয়ে জনসাধারণ নৌকার ভরাডুবি বলে প্রতিক্রিয়া জানিয়েছেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
সর্বশেষ
- Advertisement -spot_img
এ বিভাগে আরো দেখুন