English

32 C
Dhaka
বুধবার, আগস্ট ১৭, ২০২২
- Advertisement -

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ৫ দিনে ৬২ রোগীর মৃত্যু

- Advertisements -

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে গত ৫ দিনে ৬২ রোগীর মৃত্যু হয়েছে। এর মধ্যে অস্বাভাবিক মৃত্যু হয়েছে ১১ জনের। ৪ জন আত্মহত্যা, ৪ জন সড়ক দুর্ঘটনা এবং ৩ জনের অন্যান্য কারণে অপমৃত্যু হয়েছে।

Advertisements

ঈদের ছুটিতে যথাযথ চিকিৎসা সেবা না পাওয়াকে দায়ী করে অভিযোগ করেছেন মৃতদের স্বজনেরা। তবে ঈদের ছুটি থাকলেও চিকিৎসা ব্যাহত হয়নি বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

হাসপাতাল সূত্রে জানা গেছে, গত ৩০ এপ্রিল থেকে ৪ মে রাত পর্যন্ত ৫ দিনে হাসপাতালে বিভিন্ন ওয়ার্ডে ৬২ জন রোগী মারা যান। রংপুরের তারাগঞ্জ উপজেলার বাদশা মিয়ার স্ত্রী নুর বানু বুধবার বিষপান করেন। বিকাল ৪টায় তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে ঘণ্টাখানেক পরে তিনি মারা যান। তার মতো ২ জন বিষপানের রোগী হাসপাতালে মারা যান। এছাড়া একজন গলায় ফাঁস দেয়া রোগীও মারা যান। হৃদরোগসহ অন্যান্য কারণে বাকি চিকিৎসাধীন রোগীর মৃত্যু হয়।

হাসপাতালের কয়েকজন মৃত রোগীর স্বজনদের সাথে কথা হলে তারা বলেন, ঈদের ছুটির কারণে অনেক বিশেষজ্ঞ চিকিৎসক আসেনি। বিশেষজ্ঞ চিকিৎসকদের অনুপস্থিতিতে চিকিৎসা সেবা মারাত্মক ব্যাহত হয়েছে। সঠিক চিকিৎসা না পেয়ে রোগী মারা গেছে এমনটা অভিযোগ কয়েকজনের।

Advertisements

তবে হাসপাতাল কর্তৃপক্ষ বলেছে, সেবা প্রদানে কোনো গাফিলতি হয়নি। দেড় হাজারের বেশি রোগী হাসপাতালে চিকিৎসা নেয়। এর মধ্যে প্রতিদিনই রোগী মারা যায়। গত ৫ দিনে যে মৃত্যু হয়েছে, এটি স্বাভাবিক।

হাসপাতালের পরিচালক রেজাউল করিম বলেন, হাসপাতালে রোগীর পরিমাণ বেশি থাকলে গড়ে ২০ থেকে ২৫ জন রোগী মারা যান। ৫ দিনে ৬০-৭০ জন রোগীর মৃত্যু এটি স্বাভাবিক।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন