English

26 C
Dhaka
বুধবার, মে ২২, ২০২৪
- Advertisement -

নগ্নতা, যৌনক্রিয়াকালাপ ও হিংসাত্মক পোস্টে কঠোর ফেসবুক

- Advertisements -
Advertisements
Advertisements

চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে এসে নগ্নতা ও যৌনক্রিয়াকালাপ সম্পর্কিত বিভিন্ন কনটেন্ট সরিয়ে নিচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। ইন্সটাগ্রাম থেকে হিংসাত্মক ও গ্রাফিক কনটেন্টের পাশাপাশি অ্যাডাল্ট ন্যুডিটি সম্পর্কিত পোস্ট সরিয়ে নিচ্ছে এই জায়ান্ট সামাজিক যোগাযোগ মাধ্যম।
প্রাপ্তবয়স্কদের নগ্নতা এবং যৌন ক্রিয়াকলাপ সম্পর্কিত বিষয়বস্তু চলতি বছরের প্রথম প্রান্তিক কিউ-১ এর সময় ৮১ লাখ থেকে  বেড়ে দ্বিতীয় প্রান্তিকে দাঁড়িয়েছে ১ কোটি ২৪ লাখ। হিংসাত্মক ও গ্রাফিক বিষয়গুলোর ক্ষেত্রে ইন্সটাগ্রামে বছরের প্রথম প্রান্তিকে ২৮ লাখের  তুলনায় দ্বিতীয় প্রান্তিকে দাঁড়িয়েছে ৩১ লাখ।
মঙ্গলবার ফেসবুক তার কমিউনিটি স্যান্ডার্ডস ইনফর্সমেন্ট রিপোর্টের ষষ্ঠ সংস্করণে জানিয়েছে ‘ইনস্টাগ্রামে বাচ্চাদের যৌন নির্যাতন বা শোষণ করতে অনুমতি দিতে পারে এমন কনটেন্ট প্রকাশের আমরা অনুমতি দেই না। এ ধরণের কনটেন্ট দেখা মাত্রই আমরা সাথে সাথেই তা সরিয়ে নেই।’ এর জের ধরেই ইনস্টাগ্রামে শিশুদের নগ্নতা এবং শিশু নির্যাতনের সাথে সম্পর্কিত বিষয়গুলো প্রথম প্রান্তিকে যেখানে ছিল ১০ লাখ সেখানে দ্বিতীয় প্রান্তিকে দাঁড়িয়েছে ৪৭৯.৪ হাজার।
ফেসবুক বলছে, করোনার আগের সময়ের তুলনায় কনটেন্টের পরিমাণ কমেছে। প্রযুক্তি উন্নত করতে চেষ্টা অব্যাহত। ফেসবুক আরো বলছে, আমরা প্রচুর পরিমাণে পুরানো কনটেন্টের বিরুদ্ধেও পদক্ষেপ নিয়েছি। আমাদের প্রটেকটিভ রেট একই কারণে ৬৮.৯ শতাংশ থেকে বেড়ে ৭৪.৩ শতাংশে দাঁড়িয়েছে।
প্রথম প্রান্তিকের পরে, সন্ত্রাসবাদের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া কনটেন্ট দ্বিতীয় প্রান্তিকে হ্রাস পেয়েছে, ইনস্টাগ্রামে ৪৪০.৬ হাজর থেকে কমে ৩৮৮.৮ তে দাঁড়িয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন