English

31.1 C
Dhaka
বুধবার, মে ২৫, ২০২২
- Advertisement -

লুনা সামসুদ্দোহা ছিলেন তথ্য প্রযুক্তি খাতের এক বিরল প্রতিভা: মোস্তাফা জব্বার

- Advertisements -

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী জনাব মোস্তাফা জব্বার বলেছেন, লুনা সামসুদ্দোহা ছিলেন আইটি উদ্যোক্তা হিসেবে দেশের তথ্য প্রযুক্তি খাতের এক বিরল প্রতিভা।তথ্যপ্রযুক্তি নীতিমালা, আইনপ্রণয়নসহ তথ্যপ্রযুক্তির প্রতিটি ক্ষেত্রে তার ভূমিকা ছিলো অবিস্মরনীয়।

মন্ত্রী আজ ঢাকায় বেসিস আয়োজিত সদ্যপ্রয়াত বেসিস পরিচালক লুনা সামসুদ্দোহার জীবন ও কর্মের ওপর ভার্চুয়াল আলোচনা সভায় বক্তৃতাকালে এসব কথা বলেন।

Advertisements

বেসিস প্রেসিডেন্ট সৈয়দ আলমাস কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান,আইসিটি বিষয়ক প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, বেসিস এর সাবেক প্রেসিডেন্ট এসএম কামাল, সারোয়ার আলম, হাবিবুল্লাহ এম করিম, বিশিষ্ট কলামিস্ট মনির হাসান, বেসিস সহসভাপতি ফারজানা হক ও মুশফিকুর রহমান প্রমূখ বক্তৃতা করেন।

বেসিস এর প্রতিষ্ঠাতা সভাপতি, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী জনাব মোস্তাফা জব্বার, লুনা সামসুদ্দোহার জীবন ও কর্মের উপর বিস্তারিত আলোকপাত করে বলেন, তিনি আইটিতে দিকনির্দেশনা করার মতো জ্ঞান রাখতেন যা ছিলো বিরল দৃষ্টান্ত।আইটি খাতে তিনি অসাধারণ ভূমিকা রেখে গেছেন। এই খাতকে এগিয়ে নিয়ে আরও লুনা সামসুদ্দোহার প্রয়োজন উল্লেখ করে তিনি বলেন,তার মৃত্যুতে যে শুন্যতার সৃষ্টি হয়েছে তা পুরণ হবার নয়। তিনি বলেন, লুনা সামসুদ্দোহা মৃত্যুতে দেশ দেশ একজন সফল নারী উদ্যোক্তাকে হারালো আর আমরা হারিয়েছি একজন প্রতিভাবান সহকর্মী।

Advertisements

জনাব সালমান এফ রহমান, দেশের তথ্য প্রযুক্তি বিকাশে একজন দিকপাল হিসেবে উল্লেখ করে তার অবদান শ্রদ্ধার সাথে স্মরণ করেন। তিনি বলেন, তার প্রযুক্তি প্রতিভা এবং নারী উদ্যোক্তা উন্নয়নে তার ভূমিকা অবিস্মরণীয় হয়ে থাকবে।

জুনাইয়েদ আহমেদ পলক লুনা সামসুদ্দোহাকে বেসিস এর একজন সফল নেতা হিসেবে আখ্যায়িত করে বলেন, লুনা সামসুদ্দোহা দেশে হাজার হাজার নারী তথ্যপ্রযুক্তি উদ্যোক্তা তৈরি করতে ভূমিকা রেখেছেন।তার আদর্শ নারী উদ্যোক্তাদের পাথেয় হিসেবে কাজ করবে বলে তিনি উল্লেখ করেন।

পরে তার আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন