English

24 C
Dhaka
সোমবার, মার্চ ৪, ২০২৪
- Advertisement -

হোয়াটসঅ্যাপকে টক্কর দিতে মরিয়া টেলিগ্রাম, আনল নতুন ফিচার

- Advertisements -

হোয়াটসঅ্যাপের ভরা জোয়ারেও কিন্তু ধীরে ধীরে জনপ্রিয়তা বাড়ছে টেলিগ্রামের। স্বাভাবিক ভাবেই বাড়ছে প্রতিযোগিতাও। গত সেপ্টেম্বরে হোয়াটসঅ্যাপের সঙ্গে টক্কর দিতে টেলিগ্রাম চ্যানেলে আনা হয়েছে কমিউনিটি ফিচার। দুটিতেই আনলিমিডিটেড ফলোয়ারদের কাছে মেসেজ পাঠানোর সুযোগ দেয়া হয়েছে। কিন্তু লড়াইয়ে এগিয়ে যেতে টেলিগ্রাম এবার আনল নতুন ফিচারও।

Advertisements

কী রয়েছে নয়া ফিচারে? এবার ইউজারদের কাছে সুযোগ আগ্রহ অনুযায়ী সম্ভাব্য চ্যানেল খুঁজে নেয়ার। প্রিমিয়াম ব্যবহারকারীরা এখন তাদের পছন্দের যেকোনো চ্যানেলকে বুস্ট করতে পারেন। চাইলে আপগ্রেডও করতে পারবেন। আর সেই সঙ্গে বুস্টের উপরে নির্ভর করে ইমোজিও পাবেন তাঁরা।

Advertisements

আসলে আগে চ্যানেলগুলির যে বৈশিষ্ট্য ছিল টেলিগ্রাম কর্তৃপক্ষের মতে তা অনেক দুর্বল ছিল। বিশেষ করে অডিয়েন্সের এনগেজমেন্টকে বোঝার ক্ষেত্রে উন্নতির অবকাশ খুঁজে পেতেই এই নয়া পদক্ষেপ করা হয়েছে। উপহার কিংবা প্রিমিয়ার সাবস্ক্রিপশনের মতো অফার দিয়েও ইউজারদের উৎসাহিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

উল্লেখ্য, টেলিগ্রাম হোয়াটসঅ্যাপের থেকে অপেক্ষাকৃত নতুন হওয়া সত্ত্বেও খুব দ্রুত নজর কেড়েছে। বিশেষত, হোয়াটসঅ্যাপের প্রাইভেসি পলিসি নিয়ে বিতর্ক বাঁধার সময় হু হু করে বেড়েছিল টেলিগ্রামের ইউজার সংখ্যা। পরে জুকারবার্গের সংস্থা নতুন করে লড়াইয়ে নামে। সেই লড়াইয়ে এগিয়ে যেতেই এবার ইউজারদের এনগেজ করতে নতুন পরিকল্পনা করল। এমনটাই মনে করছে ওয়াকিবহাল মহল।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন