English

35 C
Dhaka
রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
- Advertisement -

বিদ্যুৎ ছাড়াই চার্জ দেওয়া যাবে স্মার্টফোন

- Advertisements -
Advertisements

স্মার্টফোনের চার্জ নিয়ে ঝামেলায় পড়েননি এমন মানুষ কমই আছেন। হয়তো দেখা যায় জরুরি কোনো মিটিং করছেন অনলাইনে বা বিশেষ কোনো মুহূর্তের ছবি তুলছেন এমন সময় ব্যাটারি লো নোটিফিকেশন আসছে। আগে থেকে খেয়াল না করায় সঙ্গে চার্জার বা পাওয়ার ব্যাংকও নিয়ে আসেননি। তার ওপর লোডশেডিংয়ের সমস্যা তো আছেই।

চাইলে বিদ্যুৎ ছাড়াই স্মার্টফোন চার্জ করতে পারবেন সোলার চার্জার দিয়ে। এর সাহায্যে সৌরশক্তিতেই চার্জ দেওয়া যাবে ফোনের ব্যাটারিতে। এই চার্জার ব্যবহার করতে দরকার পড়ে না বিদ্যুতের। জেনারেটর কিংবা ইনভার্টারের আলাদা করে কোনো প্রয়োজন পড়বে না। সূর্যের আলোতেই মোবাইলে চার্জ করে নেওয়া যাবে। ফলে বিদ্যুৎ বাঁচানো সহজ হবে অনেক।

Advertisements

বাজারে বিভিন্ন ব্র্যান্ডের, ধরনের সোলার চার্জার পাওয়া যায়। আপনার পছন্দ এবং প্রয়োজন অনুযায়ী বিভিন্ন ওয়াটের সোলার চার্জার বেছে নিতে পারবেন। যেমন- ইলেক্ট্রোপ্রাইম ৬ভি ৪.২ ওয়াট সোলার প্যানেল চার্জার, নেগাওর ডুয়াল ইউএসবি, টোমেট সোলার পাওয়ার ব্যাংক, কেপসউইন ইত্যাদি।

মোবাইলে চার্জ দেওয়ার আগে চার্জারটিতে পরিপূর্ণ চার্জ থাকা প্রয়োজন। মূলত সৌরশক্তিতে চলে এই চার্জার। দিনে সূর্যের আলোয় মোবাইল ফোন চার্জ করে নেওয়া যাবে। বাড়িতে হঠাৎ লোডশেডিং হলে কিংবা ভোল্টেজ কম থাকলে, সোলার চার্জারের সাহায্যে সহজেই আপনার স্মার্টফোন চার্জ করে নিতে পারবেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন