English

33 C
Dhaka
বৃহস্পতিবার, আগস্ট ১১, ২০২২
- Advertisement -

সিএনজি চালকদের সাথে নিসচা সিলেট মহানগরের মতবিনিময়

- Advertisements -

নিরাপদ সড়ক চাই-নিসচা সিলেট মহানগর শাখার সভাপতি রোটা. এম. ইকবাল হোসেন বলেছেন, ১৯৯৩ সালের ২২ অক্টোবর এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের স্ত্রী জাহানারা কাঞ্চনের মৃত্যু শোককে শক্তিতে পরিণত করে চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন ১৯৯৩ সালের ১লা ডিসেম্বর নিসচা নামে সংগঠন প্রতিষ্ঠা করেন। এরপর থেকে ২২ অক্টোবরকে জাতীয় নিরাপদ সড়ক দিবস ঘোষণার দাবিতে দীর্ঘদিন আন্দোলনের ফলে প্রায় ৩ বছর পূর্বে সরকার ২২ অক্টোবরকে জাতীয় নিরাপদ সড়ক দিবস হিসেবে ঘোষণা করে। যার ফলে সরকারের পাশাপাশি নিসচাও মাসব্যাপী কর্মসূচী পালন করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় সড়ক দুর্ঘটনারোধে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে অটোরিক্সা-সিএনজি চালকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

Advertisements

তিনি আরো বলেন, ‘গতিসীমা মেনে চলি, সড়ক দুর্ঘটনা রোধ করি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে আগামী ২২ অক্টোবর পালিত হবে জাতীয় নিরাপদ সড়ক দিবস। সিএনজি-অটোরিক্সা চালকদের সব সময় আইন ও নিয়ম মেনে ও ওভারট্রেকিং না করে ধীরে সুস্থভাবে গাড়ি চালানোর আহবান জানান। সিএনজি চালকদের ন্যায্য দাবি প্রতি সর্বাত্মক সহযোগিতা করার আশ্বাস জানান তিনি। তিনি বলেন, সকলের সম্মিলিত প্রচেষ্টায় এক সময় সড়ক দুর্ঘটনা রোধ করা সম্ভব হবে।

Advertisements

২২ অক্টোবর জাতীয় সড়ক নিরাপদ সড়ক দিবস উপলক্ষে মাসব্যাপী সচেতনতামূলক কর্মসূচীর অংশ হিসেবে শনিবার (৯ অক্টোবর) বিকাল ৫টায় নিসচা সিলেট মহানগর শাখার উদ্যোগে আম্বরখানা-সালুটিকর সিএনজি চালিত-৭০৭ এর সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

আম্বরখানা-সালুটিকর সিএনজি চালিত-৭০৭ এর সভাপতি আবুল হোসেন খানের সভাপতিত্বে ও নিসচার সাধারণ সম্পাদক আব্দুল হাদী পাবেলের পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন নিসচা সিলেট মহানগর শাখার যুগ্ম সাধারণ সম্পাদক আতিকুর রহমান খান মুন্না, দপ্তর সম্পাদক আব্দুল কাইয়ূম চৌধুরী, সদস্য হোসেন আহমদ, শামীম রেজা, আম্বরখানা-সালুটিকর সিএনজি চালিত-৭০৭ এর কার্যকরী সভাপতি আব্দুল মান্নান, সাবেক সভাপতি নিয়াজ উল্লাহ, সহ সভাপতি চুনু মিয়া, সাধারন সম্পাদক সাদিক আহমদ জয়নুল, সহ সাধারণ সম্পাদক মোস্তাক খান, সমসু মিয়া, সাংগঠনিক সম্পাদক এম. নুরুল ইসলাম প্রমুখ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন