English

31 C
Dhaka
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
- Advertisement -

জুয়ার বিজ্ঞাপনে দেশের সব তারকাকে ছাড়িয়ে সাকিব

- Advertisements -
Advertisements
Advertisements

বাংলাদেশিদের টার্গেট করে প্রচারিত জুয়ার বিজ্ঞাপনগুলোতে যে তারকাদের ছবি ব্যবহৃত হচ্ছে, তাদের মধ্যে সবচেয়ে এগিয়ে আছেন জাতীয় ক্রিকেট দলের অলরাউন্ডার সাকিব আল হাসান।

গতকাল বুধবার (৩ এপ্রিল) ডিসমিসল্যাবের একটি গবেষণায় এ তথ্য জানানো হয়েছে।

বাংলাদেশে জুয়া আইনত নিষিদ্ধ হলেও অনলাইন বেটিং ও জুয়ার অ্যাপের বিজ্ঞাপন দিয়ে লোকজনকে প্রলুব্ধ করতে সহায়তা করছে মেটা। ডিসমিসল্যাব জানিয়েছে, একদিনে মেটার বিজ্ঞাপন লাইব্রেরি ঘেঁটে ৪ হাজার সক্রিয় জুয়ার বিজ্ঞাপন পেয়েছে তারা, যেগুলো বাংলাদেশিদের টার্গেট করে তৈরি করা হয়েছে। আর এগুলো ছড়ানোর জন্য খরচ করা হচ্ছে হাজার হাজার ডলার। বোর্ড গেমস, ক্যাসিনোর মতো জুয়ার এই বিজ্ঞাপনগুলো ব্যবহারকারীদের অধিক লাভের প্রতিশ্রুতি দিচ্ছে এবং তাদের অর্থ ব্যয় করতে প্ররোচিত করছে।

মেটার বিজ্ঞাপন লাইব্রেরি ঘেঁটে জুয়ার ৫০টি বিজ্ঞাপনে তারকাদের ছবি পেয়েছে ডিসমিসল্যাব। আর এর মধ্যে সবচেয়ে বেশি ব্যবহৃত হয়েছে সাকিব আল হাসানের ছবি।

জুয়ার এই পেজগুলো পরিচালিত হচ্ছে ইউক্রেন, জার্মানি, কম্বোডিয়া, ফিলিপাইন ও যুক্তরাষ্ট্র থেকে। তবে সবকটি পেজের এডমিন বাংলাদেশি।

ডিসমিসল্যাব জানায়, মেটার নীতি ভঙ্গ করে বিজ্ঞাপনগুলো ছড়িয়ে দেওয়া হচ্ছে। প্রত্যেকটি বিজ্ঞাপনের জন্য সর্বনিম্ন এক ডলার করে করে নেয় মেটা। ইম্প্রেশন, বিজ্ঞাপন কৌশল এবং প্লেসমেন্টের মতো কারণগুলোর কারণে এই খরচ কম-বেশি হয়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন