English

30 C
Dhaka
সোমবার, এপ্রিল ২২, ২০২৪
- Advertisement -

এক বছর আগে শুটিংয়ে দগ্ধ, কাজে ফিরছেন আঁখি

- Advertisements -
নিয়মিত অভিনয় করতেন শারমিন আঁখি। প্রায় ১২ বছরের ক্যারিয়ারে ক্যামেরার সামনে দাঁড়িয়েছেন কখনো বিজ্ঞাপন, কখনো নাটকের কারণে। চলচ্চিত্র একেবারে হাতে গোনা। কিন্তু এক বছর হলো তাঁর যাবতীয় শুটিং বন্ধ।
গেল বছরের ২৮ জানুয়ারি মিরপুরের একটি শুটিং বাড়ির বাথরুমে বিস্ফোরণ হওয়ায় দগ্ধ হন অভিনেত্রী শারমিন আঁখি। দুই মাস চিকিৎসা নিয়ে একই বছরের ২৮ মার্চ বাসায় ফেরেন তিনি। এখন ঘরবন্দি চলছে তাঁর জীবনযুদ্ধ! এই ভালো, এই খারাপএভাবেই চলছে অভিনেত্রীর দিন-রাত। ধীরে ধীরে সুস্থতার পথে আঁখি।
যার লাইট-ক্যামেরা আর অ্যাকশনে দিন পার হতো, তিনি এক বছর ধরে ঘরবন্দি। নতুন করে কাজে ফিরছেন অভিনেত্রী। যে মঞ্চ দিয়ে শুরু হয়েছিল আঁখির ক্যারিয়ার সেই মঞ্চ দিয়েই নবোদ্যমে ফিরছেন শারমিন আঁখি। গ্রুপ থিয়েটার উৎসবে চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আগামী শনিবার সন্ধ্যায় অরিন্দম নাট্য সম্প্রদায়ের নাটক ‘কবি’ মঞ্চস্থ হবে।
তারাশঙ্কর বন্দ্যোপাধ্যায়ের ‘কবি’ উপন্যাসের নাট্যরূপ দিয়েছেন সাইমন জাকারিয়া। নির্দেশনায় শামীম হাসান।
নাটকটিতে ‘বসন’ চরিত্রে অভিনয় করেছেন শারমিন আঁখি। এ নাটক দিয়েই নতুন করে কাজে ফিরছেন তিনি। নবোদ্যমে ফিরতে পেরে উচ্ছ্বসিত শারমিন আঁখি।তিনি বলেন, ‘পুরোপুরি সুস্থ হতে আরো সময় লাগবে। এক বছর ধরে কাজহীন হয়ে ঘরবন্দি। এখনো শারীরিক দুর্বলতা আছে। পুরোপুরি সেরে উঠতে আরো সময় লাগবে। কাজে ফেরার জন্য মনটা ছটফট করছে। শরীর কিছুটা অনুকূলে থাকায় কাজে ফিরছি।’
তিনি আরো বলেন, ‘মঞ্চ দিয়েই দ্বিতীয় ইনিংসে নতুন করে কাজে ফেরার চেষ্টা করছি। আস্তে আস্তে নাটকের কাজও শুরু করব। সেভাবে নিয়মিত না হতে পারলেও মাঝেমধ্যে কাজ করার ইচ্ছে আছে। সবার সহযোগিতা পেলে আশা করি নতুন করে সব কিছু শুরু করতে পারব।’
নাটকটি অরিন্দমের ২৯তম প্রযোজনা। এর কেন্দ্রীয় চরিত্র নিতাই কবিয়াল হওয়ার স্বপ্নে বিভোর। বিবাহিতা ঠাকুরঝি ও বাজনাদার ঝুমুর দলের বসনএ দুই নারী চরিত্র নিতাইকে নিয়ে যায় অসমাপ্ত জীবন জিজ্ঞাসার উত্তরের খোঁজে। নিতাই চরিত্রে পঙ্কজ রনি এবং ঠাকুরঝি চরিত্রে জান্নাতুল নাঈম। এ ছাড়া আরো অভিনয় করেছেন সাইফুল ইসলাম বাবু, সাবেরা সুলতানা, নাজিম উদ্দিন চৌধুরী, আকবর রেজা, সজীব সেন, বিজয় দাস, পূজা প্রমুখ।
চট্টগ্রামে বেড়ে ওঠা আঁখির মঞ্চে যাত্রা শুরু ‘অরিন্দম নাট্য সম্প্রদায়’-এর মধ্য দিয়ে। এই দলের নিয়মিত প্রযোজনা তারাশংকর বন্দ্যোপাধ্যায়ের ‘কবি’ নাটকের মূল চরিত্র ‘বসন’ করেই আলোচনায় আসেন তিনি। আবারও এই চরিত্রে দেখা যাবে আঁখিকে।
সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন