English

27 C
Dhaka
বুধবার, জুলাই ৬, ২০২২
- Advertisement -

দীর্ঘদিন পর নব্বই দশকের জনপ্রিয় অভিনেত্রী আফসানা মিমি

- Advertisements -
Advertisements

নব্বই দশকের জনপ্রিয় অভিনেত্রী আফসানা মিমি। বহু বছর পর তিনি সিনেমাতে অভিনয় করেছেন। ২০শে মে মুক্তির অপেক্ষায় থাকা ‘পাপ পুণ্য’তে এই তারকা ‘পারুল বানু’ নামে গুরুত্বপূর্ণ এক চরিত্রে অভিনয় করেন। নির্মাতা গিয়াস উদ্দিন সেলিমের পরিচালনায় এ ছবিতে থাকতে পেরে চমৎকার অভিজ্ঞতা অর্জন করেছেন বলে জানিয়েছেন আফসানা মিমি।

গুণী এ অভিনেত্রী বলেন, সেলিম আমার খুব ভালো বন্ধু। ওর প্রথম লেখা ও পরিচালনায় আমি কাজ করি। ‘পাপ পুণ্যে’র মাধ্যমে এই প্রথম তার পরিচালিত সিনেমায় কাজ করলাম।

Advertisements

সিরিয়াস হয়ে ভাবছিলাম সিনেমা করবো কিনা, তখন সেলিম আমাকে সিনেমাটি করতে বলেন। শুটিংয়ে পূর্ণ মনোযোগ দিয়ে কাজ করেছি। কাজ করতে গিয়ে নতুন একটি টিম ও ভালো কিছু মানুষকে পেয়েছি

ছোট পর্দায় অভিনয় দিয়ে নব্বই দশকে দর্শকদের মাতিয়ে রেখেছিলেন আফসানা মিমি। ১৯৯২ সালে ‘ছুটির ঘণ্টা’-খ্যাত নির্মাতা আজিজুর রহমানের ‘দিল’ নামে একটি ছবিতে কাজ করেছিলেন তিনি। সহশিল্পী ছিলেন নাঈম-শাবনাজ। পরে একাধিক বাণিজ্যিক ছবির প্রস্তাব পেলেও আফসানা মিমি আর করেননি।
এ অভিনেত্রী মনে করেন, তিনি কখনই বাণিজ্যিক ছবির নায়িকাদের মতো ছিলেন না। কারণ তার নাচ, ফাইটিং জানা ছিল না। বলেন, নায়িকা হতে গেলে শরীরে আলাদা রিদম লাগে। আমার সেটা কখনই ছিল না। তাছাড়া আমি সবসময় থিয়েটার ও টিভি নাটকে ফোকাস ছিলাম। সবসময় নিজেকে অভিনেত্রী ভেবেছি।
আজও তাই ভাবি। তাই তখন সিনেমা ফিরিয়ে দিয়েছি বলে কখনই আফসোস হয়নি। কারণ টিভি মিডিয়াতে আমি সেই সময় যেভাবে চেয়েছি সেভাবে কাজ পেয়েছি এবং করেছি। বড় পর্দায় প্রিয়তমেষু, চিত্রা নদীর পাড়ের মতো ভিন্ন ধারার সিনেমা করেছেন আফসানা মিমি। পরে নূর ইমরান মিঠুর পরিচালনায় ‘পাতালঘর’ নামে আরেকটি ছবি করেছেন। সেই ছবিটি মুক্তির অপেক্ষায়।
সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন