English

24 C
Dhaka
মঙ্গলবার, নভেম্বর ২৯, ২০২২
- Advertisement -

বিগ বাজেটে নির্মিত হচ্ছে কাজল রেখা

- Advertisements -

মৈমনসিংহ গীতিকার একটি অবিচ্ছেদ্য অংশ রূপকথা ‘কাজল রেখা’ পালা। যুগ যুগ ধরে এটি যাত্রাপালায় দর্শক মাতিয়েছে। এবার ছোট পর্দায় তুলে ধরা হচ্ছে এর গল্প দীর্ঘ ধারাবাহিক আকারে। বিগ বাজেটে নাটকটি নির্মাণ করা হচ্ছে ‘কাজল রেখা’ নামেই।

Advertisements

দীপ্ত টেলিভিশনের জন্য নাটকটি পরিচালনা করছেন এস এম সালাহ উদ্দিন। তিনি জানান, মূলত যেসব দর্শক ধারাবাহিক বা সিরিয়াল নাটকের জন্য ভারতীয় চ্যানেলগুলোতে ডুবে থাকেন তাদের জন্যই বিশেষ যত্ন নিয়ে ‘কাজল রেখা’ নির্মিত হচ্ছে। এখানে আছে গল্পের চমৎকার উপস্থাপন, টানটান উত্তেজনায় ভরপুর প্রতিটি পর্ব, চোখ ধাঁধানো ভিএফএক্স।

শনিবার (১৬ জানুয়ারি) রাতে ধারাবাহিক ‘কাজল রেখা’ নির্মাণ উপলক্ষে একটি সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানেই এসব তথ্য তুলে ধরেন পরিচালক।

সেইসঙ্গে নাটকের কলাকুশলীদেরও পরিচয় করিয়ে দেয়া হয় অনুষ্ঠানে। সেখানে উপস্থিত ছিলেন ধারাবাহিকটির অভিনয়শিল্পী-কর্তাব্যক্তিরা।

Advertisements

ধারাবাহিকটির পরিচালক এস এম সালাহ উদ্দিন বলেন, ‘আমাদের লোকসংস্কৃতি অনেক সমৃদ্ধ। ষাট বা সত্তর দশকে আমাদের লোকসংস্কৃতি গ্রাম কিংবা শহরেও বেশ প্রভাব বিস্তার করতো। কিন্তু যখন আকাশ সংস্কৃতি খুলে গেল, তখন আস্তে আস্তে আমরা প্যাকেজ ড্রামায় ঢোকার ফলে লোকসংস্কৃতি প্রায় হারিয়েই গিয়েছে। আমাদের বাচ্চারা এখন বিভিন্ন দেশের সুপারহিরো কেন্দ্রিক গল্প যেমন- আলাদিন, সিনড্রেলা কিংবা সিন্দাবাদ দেখে বড় হচ্ছে। তবে এই জাতীয় চরিত্র আমাদের দেশে, আমাদের লোকসংস্কৃতির মধ্যেও অনেক আছে; কিন্তু তা প্রায় হারিয়ে যেতে বসেছে। সে ভাবনা থেকে, দেশীয় সংস্কৃতি টেলিভিশনে পর্দায় তুলে ধরতে ‘কাজল রেখা’ নিয়ে কাজ করা।

আমাদের বিশ্বাস, এই নাটকটি উপভোগ্য হবে। সব বয়সের দর্শক নাটকটি দেখতে আগ্রহী হবেন।’

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন