English

29 C
Dhaka
শনিবার, অক্টোবর ১, ২০২২
- Advertisement -

মেয়েদের হলে ক্যাটফাইট, পুরুষদের বেলায় ডগফাইট বলা হয়?

- Advertisements -

নিজের যোগ্যতায় বলিউডে অবস্থান গড়েছেন ৩৬ বছর বয়সী হুমা কুরেশী। সুঅভিনেত্রী হিসেবে নামডাক আছে তার। সেই হুমা এবার মুখ খুলেছেন বলিউডের লিঙ্গবৈষম্য নিয়ে।

Advertisements

মেয়েদের মধ্যে ঝগড়াঝাঁটিকে ইংরেজিতে অনেক সময় ‘ক্যাটফাইট’ বলে অভিহিত করা হয়। এ শব্দ নিয়ে আপত্তি তুলে তিনি বলছেন, শব্দটি পিতৃতান্ত্রিক মানসিকতার পরিচায়ক। ছেলেদের মধ্যে যখন ঝগড়া বা মারপিট হয়, তখন কি তাকে ‘ডগফাইট’ বলা হয়?

আবার শুধু মেয়েরাই ঝগড়া করে- প্রচলতি এমন ধারণার বিরুদ্ধেও কথা বলেছেন। হুমা বলেন, ঝগড়া, মনোমালিন্য সকলের মধ্যেই হয়। একে অপরের সঙ্গে মানিয়ে নিতে না পারলেই ঝগড়া হয়। এতে কোনো লিঙ্গভেদ নেই। ছেলেরাও ঝগড়া করে। বরং ওদের মধ্যে ঝগড়া অনেক বেশি হয়, এটা কোনো গুজব নয়। সে ক্ষেত্রে তো কেউ সেটাকে ‘ডগফাইট’ বলে না।

Advertisements

হুমার মতে, যদি দু’জন খ্যাতনামা অভিনেত্রীর মধ্যে একে অপরকে ছাপিয়ে যাওয়ার ইঁদুরদৌড় থাকেও, তা নিয়ে যে পরিমাণ চর্চা হয়, পুরুষ অভিনেতাদের নিয়ে সেই পরিমাণ চর্চা হয় না। অথচ তাদের মধ্যেই প্রতিযোগিতা বেশি।

হুমা কুরেশির হাতে এখন বেশ কিছু কাজ রয়েছে। ‘ডাবল এক্সেল’ নামে একটি সিনেমা ছাড়াও বিখ্যাত রন্ধনশিল্পী তরলা দালালের বায়োপিকে অভিনয় করছেন তিনি। নেটফ্লিক্সেও ‘মণিকা ওহ মাই ডার্লিং’ নামে একটি সিনেমাতে কাজ করবেন তিনি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন