English

31 C
Dhaka
মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
- Advertisement -

ভূমিকম্প বিধ্বস্ত সিরিয়া-তুরস্কের পাশে সানি লিওন

- Advertisements -
Advertisements

ভয়াবহ ভূমিকম্পে বিধ্বস্ত তুরস্ক ও সিরিয়ার বিস্তীর্ণ অঞ্চল। এ ভূমিকম্পে এখন পর্যন্ত প্রায় ৪৬ হাজার মানুষের মৃত্যু হয়েছে। লাখ লাখ মানুষ গৃহহীন হয়ে পড়েছেন।

এরইমধ্যে অনেকে ভূমিকম্প বিধ্বস্ত সিরিয়া-তুরস্কের অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন। এবার সেই দলে নাম উঠল বলিউড অভিনেত্রী সানি লিওনের। সিরিয়া -তুরস্কের মানুষের পাশে দাঁড়াচ্ছেন তিনি। সামাজিক মাধ্যমে এক ভিডিও বার্তায় এ কথা জানিয়েছেন সানি।

নিজের ইনস্টাগ্রামে প্রকাশিত ওই ভিডিওতে সানি বলেন, ‘ভূমিকম্পে বেঁচে যাওয়া মানুষের পাশে দাঁড়াবে আমার কসমেটিকস ব্র্যান্ড স্টার স্ট্রাক। ফেব্রুয়ারি মাসে প্রতিষ্ঠানটি যত বিক্রি করবে তার ১০ শতাংশ ভূমিকম্পে আক্রান্তদের জন্য দান করব। আমরা একসঙ্গে নতুনভাবে গড়ে তুলতে পারি এবং স্বপ্ন দেখাতে পারি। ভূমিকম্পে বেঁচে যাওয়া মানুষের পাশে দাঁড়াতে চাইলে আপনিও হাত বাড়াতে পারেন।’

 

Advertisements

গত ৬ ফেব্রুয়ারি স্থানীয় সময় ভোর ৪.১৭ মিনিটে কেঁপে ওঠে তুরস্ক এবং সিরিয়ার বিস্তীর্ণ অঞ্চল। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৭.৮। এরপর বিশাল ওই এলাকা কার্যত ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। তুরস্কের অন্তত দশটি প্রদেশ এ ভূমিকম্পে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। অন্যদিকে সিরিয়ার উত্তরাঞ্চল বিধ্বস্ত হয়েছে এ দুর্ঘটনায়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন