English

31 C
Dhaka
বুধবার, জুন ১২, ২০২৪
- Advertisement -

ইউরোপের বর্ষসেরা খেলোয়াড় এমবাপ্পে, সেরা ক্লাব ম্যানসিটি

- Advertisements -

নাসিম রুমি: গ্লোব সকার অ্যাওয়ার্ডের ইউরোপীয় সংস্করণে বর্ষসেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে। সেরা ক্লাবের পুরস্কার জিতেছে ইংলিশ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি।

ফুটবলে বিভিন্ন কৃতিত্বের স্বীকৃতিস্বরূপ প্রতি বছর পুরস্কার প্রদান করে গ্লোব সকার। যাকে বলা হয় দুবাই ডি’অর অ্যাওয়ার্ডস।

Advertisements

তবে প্রথমবারের মতো এই পুরস্কারের ইউরোপীয় সংস্করণ আয়োজন করা হয়েছে। মঙ্গলবার রাতে সার্দিনিয়া দ্বীপে আয়োজিত জমকালো আয়োজনে মৌসুমের সেরা খেলোয়াড়, দল, সেরা কোচ ও সেরা উদীয়মান খেলোয়াড়দের পুরস্কৃত করা হয়।

ইউরোপের বর্ষসেরা খেলোয়াড় নির্বাচিত হওয়া এমবাপ্পে গত মৌসুমের পিএসজির জার্সিতে সব প্রতিযোগিতা মিলিয়ে ৪৮ ম্যাচে করফেছেন ৪৪ গোল। এছাড়া সতীর্থদের দিয়ে গোল করিয়েছেন ১০টি।

Advertisements

ব্যক্তিগত অর্জনে তাই অনেক এগিয়ে ছিলেন তিনি। তবে এবারও চ্যাম্পিয়নস লিগ জেতার স্বপ্ন পূরণ হয়নি তার। তবে ফরাসি চ্যাম্পিয়নরা জিতেছে লিগ ওয়ানের শিরোপা।

যদিও মৌসুম শেষে পিএসজি থেকে বিদায় নিয়েছেন এমবাপ্পে। তার সম্ভাব্য পরবর্তী ঠিকানা রিয়াল মাদ্রিদ। যদিও আনুষ্ঠানিক ঘোষণা আসেনি এখনও। তবে প্যারিসিয়ানদের ছেড়ে গেলেও গত রাতে বর্ষসেরার পুরস্কার হাতে নিয়ে তিনি সদ্য সাবেক ক্লাবের সতীর্থ ও সমর্থকদের ধন্যবাদ জানিয়ে তিনি পিএসজিকে ‘ফ্রান্সের সেরা ক্লাব’ আখ্যা দেন।

একই রাতে ইউরোপের বর্ষসেরা ক্লাব নির্বাচিত হয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। এবার নিয়ে টানা চার বার লিগ শিরোপা জিতে ইতিহাস গড়েছে তারা। তবে মেয়েদের ফুটবল সেরা ক্লাবের পুরস্কার ঘরে তুলেছে বার্সেলোনা।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন