English

26 C
Dhaka
বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
- Advertisement -

পাকিস্তান ত্যাগের নিষেধাজ্ঞা কেটে গেল নওয়াজ শরিফের

- Advertisements -

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের নাম দেশ ত্যাগের নিষেধাজ্ঞার তালিকা থেকে সরিয়ে নেওয়া হয়েছে। ডন নিউজ এক প্রতিবেদনে জানিয়েছে, নওয়াজ শরিফের ছোট ভাই প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের নেতৃত্বাধীন প্রশাসন সবুজ পাসপোর্ট ইস্যু করেছে সাবেক এই প্রধানমন্ত্রীর নামে।

জানা গেছে, নওয়াজ শরিফের নতুন পাসপোর্টের মেয়াদ ১০ বছর। জরুরি ভিত্তিতে পাসপোর্টটি ইস্যু করা হয়েছে।

Advertisements

এমনকি পাকিস্তানের অভিবাসন ও পাসপোর্ট দপ্তরে নওয়াজ শরিফের পাসপোর্ট বর্তমানে ‘সক্রিয়’ দেখাচ্ছে।

ডন নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, আগে কূটনৈতিক পাসপোর্ট ছিল নওয়াজ শরিফের। গত এক বছর ধরে সেটি নবায়ন নিয়ে জটিলতায় পড়েছিলেন নওয়াজ শরিফ।

পাকিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা জানান, সাধারণ পাসপোর্টের আবেদন করেছিলেন নওয়াজ শরিফ। এখন তাকে সেটাই দেওয়া হয়েছে।

Advertisements

এর আগে ২০১৬ সালের ১৮ ফেব্রুয়ারি নওয়াজ শরিফের পাঁচ বছর মেয়াদে কূটনৈতিক পাসপোর্ট ইস্যু করা হয়। ওই পাসপোর্ট ব্যবহার করে তিনি ব্রিটেনে যান।

২০২০ সালের ডিসেম্বরে পাকিস্তানের তৎকালীন স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রশিদ আহমেদ সাংবাদিকদের বলেছিলেন, নওয়াজ শরিফের কূটনৈতিক পাসপোর্টের মেয়াদ ২০২১ সালের ১৬ ফেব্রুয়ারি শেষ হয়ে যাবে।

দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত নওয়াজ শরিফ ২০১৯ সালের অক্টোবরে চিকিৎসার জন্য আট সপ্তাহের জামিন পান। এক মাস পর চার সপ্তাহের জন্য তাকে বিদেশ যেতে দেওয়ার অনুমতি দেওয়া হয়। তবে এখনো তিনি লন্ডনে অবস্থান করছেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন