English

32 C
Dhaka
রবিবার, জুন ২৩, ২০২৪
- Advertisement -

বড়লেখায় ঈদ যাত্রা নির্বিঘ্ন করতে ইউএনও বরাবরে নিসচা’র স্মারকলিপি প্রদান

- Advertisements -

তাহমীদ ইশাদ রিপন, বড়লেখা প্রতিনিধিঃ জাতীয় সামাজিক সংগঠন নিরাপদ সড়ক চাই (নিসচা) বড়লেখা উপজেলা শাখার উদ্যোগে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও ভারপ্রাপ্ত) বরাবরে জনস্বার্থে ঈদ যাত্রা নির্বিঘ্ন করতে ও প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করার দাবিতে স্মারকলিপি প্রদান এবং মতবিনিময় করা হয়েছে।

এ সংক্রান্ত একটি স্মারকলিপি মঙ্গলবার (১১ জুন) বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ আসলাম সারোয়ার এর নিকট প্রদান করেছে নিসচা বড়লেখা উপজেলা শাখা।

Advertisements

স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন নিসচা বড়লেখা উপজেলা শাখার সভাপতি তাহমীদ ইশাদ রিপন, সহ-সভাপতি আব্দুল আজিজ, সাধারণ সম্পাদক আইনুল ইসলাম, দপ্তর সম্পাদক এনাম উদ্দিন, কার্যনির্বাহী কমিটির সিনিয়র সদস্য মো. জমির উদ্দিন, ছাদিকুর রহমান, আব্দুল হামিদ, শাহাব উদ্দিন প্রমুখ।

নিসচা’র নেতৃবৃন্দরা বলেন, নিসচা জনস্বার্থে বড়লেখা উপজেলায় সড়ক দূর্ঘটনা রোধে জনসচেতনতা মূলক কর্মকান্ডসহ বিভিন্ন সামাজিক-মানবিক ও স্বেচ্ছাসেবী কার্যক্রম পরিচালনা করে আসছে।

স্মারকলিপিতে তারা উল্লেখ করেন, আমরা গভীর উদ্ধেগের সাথে পরিলক্ষিত করছি যে, সাম্প্রতিক সময়ে কুলাউড়া-চান্দগ্রাম আঞ্চলিক মহাসড়কের বড়লেখা উপজেলার অংশে সড়ক দুর্ঘটনা আশংকাজনক হারে বৃদ্ধি পেয়েছে। সর্বোপরি আসন্ন পবিত্র ঈদ-উল আযহা উপলক্ষে ঘরমুখো মানুষের নিরাপদ যাত্রা নিয়ে আমরা উদ্বিগ্ন এমতাবস্থায় মানুষের যাত্রা নিরাপদ নির্বিঘ্ন করা ও সড়কের শৃঙ্খলা রক্ষায় জনস্বার্থে প্রশাসনকে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য বিশেষ ভূমিকা রাখার দাবি জানাচ্ছি।

Advertisements

সড়ক দুর্ঘটনারোধে জনস্বার্থে এতে বলা হয়, ঈদের ছুটির পূর্বেই সড়কের অতীব জরুরী স্থান সমূহের সংস্কার করা। সর্বোতভাবে অবৈধ পার্কিং বন্ধ নিশ্চিত করা। প্রত্যেক মোটরসাইকেল আরোহীকে হেলমেট পরিধান বাধ্যতামূলক করা ও হেলমেট বিহীন মোটরসাইকেল চালকদের কাছে পেট্রলপাম্প কর্তৃপক্ষ জ্বালানি তেল বিক্রি করা থেকে বিরত রাখা। পৌর শহরে যানজট নিরসনে ট্রাফিক পুলিশের পাশাপাশি প্রয়োজনে কমিউনিটি পুলিশ নিয়োগ করা। সড়কের ঝুঁকিপূর্ণ স্থান সনাক্ত করে সংস্কার করা ও ট্রাফিক পুলিশ মোতায়েন করে নজরদারি বৃদ্ধি করতে হবে।

বড়লেখা পৌর শহর, হাট-বাজার, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সম্মূখে সর্বোচ্চ ৩০ কিঃ মিঃ গতিসীমা নিশ্চিত করণ করা ও ফিটনেস বিহীন, রেজিষ্ট্রেশন বিহীন যানবাহন সড়কে চলাচল বন্ধ করা তাছাড়া সম্ভাব্য কোন অপ্রত্যাশিত দুর্ঘটনার কথা মাথায় রেখে ফায়ার সার্ভিসকে প্রস্তুত রাখা ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সু-চিকিৎসার ব্যবস্থা নিশ্চিত করা। একইসঙ্গে যানবাহনে অযথা হর্ন বাজানো ও উচ্চস্বরে গান-বাজনা বন্ধ করতে হবে এবং সড়ক পরিবহন আইন ও ট্রাফিক আইনের প্রতি যথাযথভাবে পদক্ষেপ গ্রহনসহ উক্ত প্রস্তাবনা সমূহের প্রতি প্রয়োজনীয় কার্যকর উদ্যোগ গ্রহণের দাবি জানিয়েছে নিসচা বড়লেখা উপজেলা শাখা।

স্মারকলিপি প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করেছেন বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোহাম্মদ আসলাম সারোয়ার। তিনি বলেন, মানুষের যাত্রা নিরাপদ নির্বিঘ্ন করতে সড়ক দুর্ঘটনা রোধে সংশ্লিষ্ট দপ্তর গুলোর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের কার্যকরী ভূমিকা পালন করছে তাছাড়া আমরাও তৎপর রয়েছি। এসময় তিনি জনস্বার্থে নিসচা’র মাধ্যমে কার্যক্রমের প্রতি ভূয়সী প্রশংসা করেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন