English

28 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
- Advertisement -

শ্রীমঙ্গল পৌরসভা বর্ধিতকরন ও নির্বাচনের দাবিতে মানববন্ধন, অবস্থান কর্মসূচী পালিত

- Advertisements -

দেশের অন্যতম পর্যটন এলাকা শ্রীমঙ্গল পৌরসভা ১৯৩৫ সালে ২ দশমিক ৫৮ বর্গ কিলোমিটার আয়তন নিয়ে প্রতিষ্ঠিত হয়। সর্বশেষ পৌরসভাটি ২০০২ সালের ৪ ফেব্রুয়ারি ‘খ’ শ্রেণি থেকে ‘ক’ শ্রেণিতে উন্নীত হয়। ১৯৮১ সালে বর্ধিত এলাকা নিয়ে নির্বাচনের গ্যাজেট প্রকাশিত হলেও দীর্ঘ ৩৯ বছরেও তা বাস্তবায়ন হয়নি।
শনিবার (২১ নভেম্বর) সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চৌমুহনা চত্ত্বরে ‘শ্রীমঙ্গল পৌরসভা বর্ধিতকরন ও নির্বাচন বাস্তবায়ন পরিষদ’ এর উদ্যোগে এক বিশাল মানববন্ধন ও অবস্থান কর্মসূচী পালিত হয়।
উক্ত কর্মসূচীতে বর্ধিত এলাকার জনগণসহ পৌরসভার সহ¯্রাধিক নাগরিকরা যোগদেন। কর্মসূচী পালনকালে ঢাকা-সিলেট মহা সড়কে কয়েক কিলোমিটার সড়কজুড়ে যানবাহন আটকে যায়। ফলে সাধারণ যাত্রীদের ভোগান্তির শিকার হতে হয়।
উক্ত মানবন্ধন ও অবস্থান কর্মসূচীতে ‘শ্রীমঙ্গল পৌরসভা বর্ধিতকরন ও নির্বাচন বাস্তবায়ন পরিষদ’ এর আহবায়ক ও উপজেলা আওয়ামীলীগের সদস্য মো. আছকির মিয়ার সভাপতিত্বে ও তফাজ্জল হোসেন ফয়েজের পরিচালনায় বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ সৈয়দ মনসুরুল হক, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি মো. ইউসুফ আলী, আবু সহিদ আব্দুল্লাহ, ডা. হরিপদ রায়, যুগ্ম সম্পাদক এনাম হোসেন চৌধুরী মামুন, উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক সরফরাজ আলী বাবুল, সদর ইউপি চেয়ারম্যান ভানু লাল রায়, আশ্রিদ্রোণ ইউপি চেয়ারম্যান রনেন্দ্র প্রসাদ বর্ধন জহর, উপজেলা জাসদের সভাপতি হাজী এলেমান কবীর, ব্যবসায়ী সমিতির সভাপতি এএসএম ইয়াহিয়া, সাবেক সাধারন সম্পাদক কদর আলী, জেলা পরিষদের সদস্য বদরুজ্জামান সেলিম প্রমুখ।
এসময় বক্তারা বলেন সর্বশেষ ২০১১ সালের ১৮ জানুয়ারি পৌরসভার নির্বাচন হয়েছিল। কিন্তু বর্ধিত এলাকা নিয়ে নির্বাচন করার উচ্চ আদালতের নির্দেশনা থাকা সত্ত্বেও সীমানা জটিলতার অজুহাত দেখিয়ে মেয়াদ পূর্ণ হওয়ার প্রায় ৫ বছর অতিক্রান্ত হলেও পৌরসভার নির্বাচন না হওয়ার ক্ষোভ প্রকাশ করেন।
এসময় তারা অবিলম্বে প্রসাশক নিয়োগ করে বর্ধিত এলাকা নিয়ে নির্বাচনের দাবী জানান। দীর্ঘ বছর থেকে বর্ধিত এলাকার নাগরিকরা পৌরসভাকে কর প্রদান করলেও কিন্তু তারা পৌরসভার বিভিন্ন নাগরিক সুবিধা থেকে বঞ্চিত রয়েছেন এমন অভিযোগ তুলে ধরে বক্তারা আরও বলেন, নির্বাচন দ্রুত সময়ের মধ্যে সম্পন্ন হলে পর্যটন নগরী শ্রীমঙ্গলের উন্নয়ন ত্বরান্বিত হবে তাই অতি দ্রুত সময়ের মধ্যে বর্ধিত এলাকা নিয়ে নির্বাচন করার দাবী জানান।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন