English

40 C
Dhaka
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
- Advertisement -

ধোনির সঙ্গে ১৫ কোটি টাকার প্রতারণা

- Advertisements -

নাসিম রুমি: উপমহাদেশের ক্রিকেটের মহাতারকা মহেন্দ্র সিং ধোনি। এই কিংবদন্তির নেতৃত্বে ক্রিকেট বিশ্বকাপ, টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি জিতে ভারত।

Advertisements

শুধু জাতীয় দলেই নয়, আইপিএলেও সফল অধিনায়ক ধোনি। তার নেতৃত্বে পাঁচবার আইপিএল শিরোপা জিতে চেন্নাই সুপার কিংস।

ভারতের হয়ে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলে ১৬টি সেঞ্চুরির সাহায্যে ১৭ হাজার ২৬৬ রান করেছেন ধোনি। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও এখনও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট তথা আইপিএল খেলে যাচ্ছেন ধোনি।

৪২ বছর বয়সী এই তারকা ক্রিকেটারের সঙ্গে প্রতারণা করেছেন এক ব্যবসায়ী। মূলত ২০১৭ সালে আরকা স্পোর্টস ম্যানেজমেন্টের সঙ্গে চুক্তি হয় ধোনির। চুক্তির শর্ত অনুযায়ী বিশ্বমানের এক ক্রিকেট একাডেমি তৈরি করার কথা ছিল আরকা স্পোর্টস ম্যানেজমেন্টের। চুক্তি অনুযায়ী ক্রিকেট একাডেমির শর্তাবলী পূরণ হয়নি। যে কারণে আদালতে ১৫ কোটি টাকা কারচুপির অভিযোগ করেন ধোনি।

Advertisements

আরকা স্পোর্টসকে ফ্র্যাঞ্চাইজি ফি এবং লভ্যাংশের ভাগ দেওয়ার কথা ছিল। এই বিষয়ে ধোনির পক্ষ থেকে একাধিকবার সতর্ক করা হলেও কর্ণপাত করেনি আরকা স্পোর্টস। যে কারণে ২০২১ সালের ১৫ আগস্ট আরকা স্পোর্টস ম্যানেজমেন্ট ফার্মের সঙ্গে চুক্তি প্রত্যাহার করেন ধোনি।

তারপর থেকে একাধিকবার ধোনির পক্ষ থেকে টাকার জন্য আরকা স্পোর্টসকে চিঠি পাঠানো হলেও কোনো জবাব দেয়নি প্রতিষ্ঠানটি। যে কারণে ধোনির আইনি বিষয় দেখভাল করা সংস্থা বিধি এসোসিয়েটসের প্রতিনিধি দয়ানন্দ সিং আরকা স্পোর্টস ম্যানেজমেন্ট ফার্মের বিরুদ্ধে ১৫ কোটি টাকার প্রতারণার মামলা করেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন