English

40 C
Dhaka
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
- Advertisement -

ভুল করে অচেনা খেলোয়াড়কে কিনে বিপাকে প্রীতি!

- Advertisements -

আইপিএলের নিলামে একজন ক্রিকেটারকে কেনার জন্য লড়াই কোনো নতুন ঘটনা নয়। কিন্তু একজন ক্রিকেটারকে কিনে তারপর তাকে ছেড়ে দেওয়ার জন্য লড়াই এর আগে দেখা যায়নি। সেটাই করলো পাঞ্জাব কিংস। যদিও শেষ পর্যন্ত সফল হতে পারল না তারা।

নিলামের শেষ দিকে দলগুলিকে জানানো হয়, তারা নিতে চান এমন কিছু ক্রিকেটারের নাম জমা দিতে। তাদেরই নিলামে তোলা হবে। সেই রাউন্ডে শশাঙ্ক সিংয়ে নাম ডাকেন নিলাম পরিচালনার দায়িত্বে থাকা মল্লিকা সাগর। ন্যূনতম মূল্য ২০ লাখ রুপিতে তাকে কেনে পাঞ্জাব। তারপরেই হঠাৎ পাঞ্জাবের দুই মালিক প্রীতি জিনতা ও নেস ওয়াদিয়া জানান, তারা ভুল ক্রিকেটার কিনে ফেলেছেন। শশাঙ্ককে কিনতে চাননি তারা।

Advertisements

পাঞ্জাব শশাঙ্ককে ফিরিয়ে নিতে বললেও মল্লিকা নিজের সিদ্ধান্তে অনড় থাকেন। তিনি জানান, এক বার হাতুড়ির ঘা পড়ে যাওয়ার মানে নিলাম চূড়ান্ত। সেই ক্রিকেটারকে নিতেই হবে। সেটা শুনে শশাঙ্ককে পুনরায় নিলামে তোলার আবেদন করে পাঞ্জাব। কিন্তু আইপিএলের নিলামে এমন কোনো নিয়ম নেই। তাই সেই আবেদনও খারিজ হয়। শেষ পর্যন্ত শশাঙ্ককে নিতেই হয় পাঞ্জাবকে।

নিলামে দিল্লির সঙ্গেও একবার একই ঘটনা ঘটে। এক ক্রিকেটারের নাম ঘোষণার পরে বিড করে দিল্লি। যদিও সঙ্গে সঙ্গেই তারা জানিয়ে দেয় যে ভুল ক্রিকেটারের জন্য বিড করেছে। সেই ক্রিকেটারকে তারা চায় না। যেহেতু হাতুড়ির ঘা পড়েনি তাই দিল্লির আবেদন মেনে নেন মল্লিকা। কিন্তু পাঞ্জাবের ক্ষেত্রে সেটা হয়নি।

Advertisements

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) দুবাইয়ে অনুষ্ঠিত হয় ২০২৪ আইপিএলের মিনি নিলাম। সেখানে যখন শশাঙ্কের নাম ঘোষণা করা হয় তখন প্রীতি জিনতার দল তাকে কেনার জন্য সম্মতি জানায়।

এদিকে, অচেনা খেলোয়াড়কে এভাবে কেনা নিয়ে চলছে আলোচনা-সমালোচনা। সামাজিক মাধ্যমে অনেকে বলছেন, এত বড় একটা আয়োজনে অংশ নেওয়ার আগে তাদের উচিত ছিল ভালো করে জেনেশুনে খেলোয়াড় কেনা। আবার অনেকে বলছেন, খেলোয়াড় কেনার পরে তার সম্পর্কেএভাবে কথা বলা মানে অপমান করা।

এর আগে শশাঙ্ক সিং সানরাইজার্স হায়দরাবাদে খেলেছেন। গত আসরে তাকে ছেড়ে দেয় দলটি। এরপরে অবিক্রিত ছিলেন ওই আসরে। এবার ভুল করে হলেও তিনি দল পেলেন। তবে তিনি শেষ পর্যন্ত পাঞ্জাব কিংসে যোগ দেবেন কিনা, সেটি নিয়েও প্রশ্ন উঠেছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন